কাজ শেষ করতে ৩ দিন সময় লাগবে বলে ধারণা কর্তৃপক্ষের মিধিলির তান্ডবে ৩দিন বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন, ৪ শতাধিক স্থানে লাইন ছিঁড়ে ও অর্ধশত খুঁটি ভেঙ্গে পড়েছে

প্রকাশিত: ৬:১০ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২৩

কাজ শেষ করতে ৩ দিন সময় লাগবে বলে ধারণা কর্তৃপক্ষের মিধিলির তান্ডবে ৩দিন বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন, ৪ শতাধিক স্থানে লাইন ছিঁড়ে ও অর্ধশত খুঁটি ভেঙ্গে পড়েছে

মাঈন উদ্দিন দুলাল-  মাঈঘূর্ণিঝড় মিধিলির তান্ডবে কুমিল্লার নাঙ্গলকোটের ৪ শতাধিক স্থানে বৈদ্যুতের লাইনের তার ছিঁড়ে ও অর্ধশতাধিক খুঁটি ভেঙে পড়েছে এবং তিন শতাধিক মিটার ভেঙ্গে যাওয়ায় রবিবার বিকেল পর্যন্ত ৩ দিন যাবৎ উপজেলার ১৬টি ইউনিয়ন অন্ধকারে ডুবে আছে। এছাড়াও নাঙ্গলকোট পৌর এলাকার কিছু স্থানে শনিবার বিদ্যুৎ লাইন সচল হলেও অধিকাংশ এলাকাই রয়েছে বিদ্যুৎ বিহীন। গাছপালা ভেঙ্গে লাইনের উপর পড়ায় লাইনের ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান বিদ্যুৎ বিভাগ। বিদ্যুৎ না থাকায় চরম দুর্ভোগে পড়েছে উপজেলার লাখ-লাখ মানুষ। বিদ্যুৎতের কারণে মোবাইল নেটওয়ার্ক ও ইন্টারনেট সেবা বিপর্যস্থ হয়ে পড়েছে। লাইনের এমন বেহাল অবস্থা সৃষ্টি হওয়ায় শতভাগ সেবা দিতে আরো ৩ দিন সময় লাগতে পারে বলে জানান পল্লী বিদ্যুৎ সমিতি কুমিল্লা-৪ নাঙ্গলকোট উপজেলা এজিএম শহীদুল ইসলাম।

শনিবার দুপুরে পৌর সদরের নাঙ্গলকোট বাজার ও উপজেলা পরিষদ এলাকায় বিদ্যুৎ সংযোগ দেওয়া হলেও উপজেলার সবগুলো ইউনিয়নে এবং গ্রামীণ এলাকায় রবিবার বিকেল পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। বিদ্যুৎ না থাকায় দুর্ভোগে পড়েছেন ওইসব এলাকার বাসিন্দারা। চরম ক্ষতিতে পড়েছে উপজেলার বিভিন্ন বাজারের ব্যবসায়ীরা। বিশেষ করে ফ্রিজে রক্ষিত মালামাল নষ্ট হয়ে যাচ্ছে। বিদ্যুৎ সংযোগ না থাকায় বহুতল ভবন গুলোতে পানির সংকট দেখা দিয়েছে।

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ নাঙ্গলকোট উপজেলা ডিজিএম কামাল পাশা বলেন, ঝড়ে উপজেলার বিভিন্নস্থানে ৪৮টি খুঁটি ভেঙ্গে পড়ে, গাছপালা পড়ে ৪শ’র বেশি স্পটে তার ছিঁড়ে যায় এবং বিভিন্ন স্থানে ট্রান্সফরমারে সমস্যা দেখা দিয়েছে। বিদ্যুৎ সরবরাহ সচল করতে আমাদের কর্মীরা কাজ করে যাচ্ছে। দ্রুত সময়ের মধ্যে কাজ শেষ করা হবে।

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ